মাগুরার বাণী

মাগুরার শ্রীপুরে স্বেচ্ছায় রক্তদানকারী সংগঠন ‘রক্তিমা’র যাত্রা শুরু—

মাগুরার শ্রীপুরে স্বেচ্ছায় রক্তদানকারী সংগঠন ‘রক্তিমা’র যাত্রা শুরু—

নিজস্ব প্রতিনিধিঃ

মাগুরার শ্রীপুর উপজেলার একঝাক তরুণ ‘জীবন বাঁচানোর আকুলতায়’ রক্তিমা রক্ত যোগায়” এই শ্লোগানকে ধারণ করে সকল স্তরের মানুষের রক্ত সম্পর্কিত সহযোগিতা করার জন্য ‘রক্তিমা’ নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন গঠন করা হয়েছে। সম্প্রতি উপজেলার বিভিন্ন গ্রামের ৪০ জন তরুণ আনুষ্ঠানিকভাবে এ সংগঠনের যাত্রা শুরু করে।
এ উপলক্ষে শ্রীপুর সরকারি কলেজের ‘মুক্তমঞ্চে’ একটি আলোচনা সভার আয়োজন করে, গত ১২ আগষ্ট থেকে রক্তদান করেছে ৩০ জনের উপরে মুমুর্ষূ রোগিকে।
যাত্রা শুরুর পর থেকেই তাদের এ রক্তদান কার্যক্রম অব্যাহত রয়েছে। ইতোমধ্যেই সংগঠনের কর্মী, স্বেচ্ছাসেবকরা উপজেলাবাসীর বিশ্বাস অর্জন করেছে। কারো রক্ত প্রয়োজন হলে ‘রক্তিমা’র স্বেচ্ছাসেবকদের জানাচ্ছেন এবং সংগঠনের একদল স্বেচ্ছাসেবক অক্লান্ত পরিশ্রম করে রক্তদাতা খুঁজে তাদের রক্ত সংগ্রহ করে দিচ্ছেন। সংগঠনটির স্বেচ্ছায় রক্তদানকারী বিভিন্ন ধরনের রক্তের গ্রুপের দাতার সংখ্যা একশ’ জন ছাড়িয়েছে বলে জানিয়েছেন তারা।
‘রক্তিমা’র সাথে যুক্ত একজন রক্তদাতা রাফসান জনি জানান, ‘রক্তিমা’কে অসংখ্য ধন্যবাদ জানাই। এ সংগঠনের জন্যই আমরা মানুষের পাশে দাঁড়াতে পারছি। ‘রক্তিমা’ সম্পর্কে শ্রীপুরের সকল স্তরের মানুষের মধ্যে ইতিবাচক চিন্তাধারা শুরু হয়েছে।
রক্তিমার স্বেচ্ছাসেবক মোঃ সোহেল রানা বলেন, আমরা সকল স্তরের মানুষের জন্য কাজ করে যেতে চাই এবং রক্তদানের মহত্ব সকলের মাঝে ছড়িয়ে দিতে চাই এবং সেই লক্ষ্যেই ‘রক্তিমা’ কাজ করে যাবে।
রক্তিমার কার্যনির্বাহী সদস্য খান শাহরিয়ার খুশবু বলেন, রক্ত সংগ্রহ করতে বা রক্ত দেওয়ার সময় অনেক সমস্যার সম্মুখীন হতে হয়। তাই সকলেই আমাদের সাথে সহযোগিতামূলক আচরণ করলে আমরা এগিয়ে যেতে পারবো। রক্তদানের মত মহৎ কাজে অনেকেই সাধুবাদ জানিয়েছেন এবং এ ধরনের মহৎ কার্যক্রম অব্যাহত রাখবে বলে আশা করছেন এলাকার সচেতন মহল ।

শেয়ার করুন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *